ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রিন্স বাজারসহ ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১১ মে ২০১৯

সিটি কর্পোরেশন নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অপরাধে প্রিন্স বাজারসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার রাজধানীর মিরপুর-১ নম্বর গোলচত্বর এলাকায় রমজানের বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে মূল্য তালিকা না থাকায় আনোয়ারের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, সিটি কর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রির অপরাধে খোকনের মাংসের দোকানকে ৫ টাকা, ভট্টর মাংসের দোকানকে ৫ হাজার টাকা, মায়ের দোয়া মাংসের দোকানকে ১০ হাজার টাকা এবং পেঁয়াজের দাম বেশি রাখায় জিমার্টকে ২০ হাজার ও প্রিন্স বাজারকে ২০ হাজার টাকাসহ ৬ প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকি কাজে সার্বিক সহযোগিতা করেন শাহ আলী থানা পুলিশের সদস্যরা। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, ‘রমজান মাস উপলক্ষে বিশেষ অভিযান চালানো হয়। সিটি কর্পোরেশন রমজান মাস উপলক্ষে গরুর মাংসের দাম ৫২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু অনেক প্রতিষ্ঠান নির্ধারিত দামের চেয়ে ২৫ থেকে ৭৫ টাকা বেশি দামে মাংস বিক্রি করছে। অর্থাৎ ৫২৫ টাকার গরুর মাংস বিক্রি করছে ৫৫০ থেকে ৬০০ টাকায়। এ ছাড়া অনেকে আইন অনুযায়ী মূল্য তালিকা টাঙায়নি। এসব অভিযোগে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতির বৈঠক করে রোজায় মাংসের দাম নির্ধারণ করা হয়। নির্ধারিত দাম অনুযায়ী, রমজান মাসে দেশি গরুর মাংস ৫২৫, বোল্ডার (বিদেশি) গরুর মাংস ৫০০, মহিষ ৪৮০, ছাগল ও ভেড়ার মাংস ৬৫০ এবং খাসির মাংস ৭৫০ টাকা কেজি নির্ধারণ করা হয়।

এসআই/এনডিএস/জেআইএম

আরও পড়ুন