ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মিয়ানমারে বিমান দুর্ঘটনা : ৬ সদস্যের তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৯ মে ২০১৯

মিয়ানমারের ইয়াঙ্গুনে বিমান দুর্ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অব ফ্লাইট সেফটি ও সিনিয়র ক্যাপ্টেন শোয়েব চৌধুরীকে প্রধান করে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে শোয়েব চৌধুরী জাগো নিউজকে বলেন, দুর্ঘটনার পর বিশেষ ফ্লাইট নিয়ে আমরা প্রাথমিক অবস্থা দেখে এসেছি। যেভাবে এয়ারক্রাফ্টটির বডি ক্ষতিগ্রস্ত হয়েছে তাতে মনে হচ্ছে এটিকে বহরে আর আনা যাবে না। তবে তদন্ত শেষ না করে দুর্ঘটনার কারণ সম্পর্কে কোনো ইঙ্গিত দেননি তিনি। এসময় এর বেশি মন্তব্য করা সমীচিন হবে না বলে মনে করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চিফ অব ফ্লাইট সেফটি।

এদিকে দুর্ঘটনার শিকার বিমানটিতে পাইলট, ক্রুসহ ৩৫ যাত্রী ছিলেন বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাদের মধ্যে ইয়াঙ্গুনে চিকিৎসাধীন ১৮ জনের মধ্যে চারজনকে বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যায় মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে বৈরী আবহাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ ঘটনায় অল্পের জন্য যাত্রীদের প্রাণ রক্ষা হলেও পাইলটসহ ১৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সবাই শঙ্কামুক্ত। এতে ফ্লাইটটি দুমড়ে-মুচড়ে যায়।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমান বাংলাদেশের (বিজি-০৬০) একটি উড়োজাহাজ ড্যাশ-৮ কিউ ৪০০ অবতরণের সময় ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৫ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে পাঁচজন চাইনিজ, একজন ভারতীয়, দুইজন ব্রিটিশ, তিনজন মিয়ানমারের, একজন ডেনমার্কের, একজন ফ্রান্সের, একজন কানাডার এবং ১৫ জন বাংলাদেশের নাগরিক।

আরএম/এসএইচএস/এমকেএইচ

আরও পড়ুন