ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অস্বাস্থ্যকর খাবার : বেইলী রোডের ফিস কেককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪২ পিএম, ০৯ মে ২০১৯

খাদ্যদ্রব্যে ভেজাল, পচা-বাসি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত প্রতিরোধে রাজধানীর রমনা এলাকার বেইলী রোডে অভিযান চালিয়েছে ঢাকা মহানগর পুলিশের ভ্রাম্যমাণ আদালত।

মেয়াদোত্তীর্ণ পণ্য, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রির ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতের বেইলী রোডের ‘ফিস কেক’ দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে একটি দল রমনা এলাকায় খাদ্যদ্রব্যে ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযান পরিচালনা করেন, ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি সরকার নির্ধারিত মূল্যে ক্রেতারা পণ্য পাচ্ছে কি-না সেগুলো নিশ্চিত করতে। ব্যত্যয় ঘটলেই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় ব্যবস্থা নেয়া হচ্ছে।

বেইলী রোডের অভিজাত ইফতার বাজার। অথচ সেখানে মেয়াদোত্তীর্ণ পণ্য ও নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করছিল ফিস কেক। তাছাড়া ইফতার পণ্য প্রস্তুতের পরিবেশও অস্বাস্থ্যকর। যে কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তাকে ন্যায্যমূল্যে পণ্য নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জেইউ/এসএইচএস/পিআর

আরও পড়ুন