ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়োগ পরীক্ষা বিশেষ ব্যবস্থায় নেয়ার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ০৯ মে ২০১৯

নিয়োগের ক্ষেত্রে দৃষ্টি প্রতিবন্ধীদের বিশেষ ব্যবস্থায় পরীক্ষা নেয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত শ্রুতি লেখক নিয়োগ এবং নিয়োগবিধি সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (৯ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, মো. শিবলী সাদিক, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ কা ম সরওয়ার জাহান, কাজী কানিজ সুলতানা ও বেগম আরমা দত্ত বৈঠকে অংশ নেন।

জানা যায়, এক ব্যক্তি যাতে একাধিক ভাতা না পায় সে বিষয়ে খেয়াল রাখার সুপারিশ করে কমিটি। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্তদের আর্থিক সহায়তা কর্মসূচির বিষয়টি জেলা পর্যায়ে উপ-পরিচালকদের মাধ্যমে তত্ত্বাবধানের সুপারিশ করা হয়।

প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনকে প্রতিবন্ধী উন্নয়ন অধিদফতরে রূপান্তরের বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে জরুরি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেয়া হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/এমকেএইচ

আরও পড়ুন