ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভেজালমুক্ত ও কম দামে পণ্য বিক্রির আহ্বান ডিএনসিসি মেয়রের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০৭ মে ২০১৯

ভেজালমুক্ত, সঠিক ওজন এবং কম দামে পণ্য বিক্রি করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর কারওয়ানবাজারে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি আয়োজিত পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম ২০১৯ এর উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, পৃথিবীর অন্যান্য দেশে উৎসব-আনন্দে পণ্যের দাম কমে অথচ কোনো কারণ ছাড়াই বাংলাদেশে অসাধু ব্যবসায়ীদের মধ্যে দাম বাড়ানোর একটা প্রবণতা দেখা যায়, যা একেবারে কাম্য নয়। রমজান ইবাদতের মাস। ধর্মীয় ও নৈতিকতার দিক থেকেও এটি (দাম বাড়ানো) উচিত নয়।

অসাধু ব্যবসায়ীদের নিজেদের বিবেক জাগ্রত করার আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, প্রতিটি দোকানে মূল্যতালিকা প্রকাশ্যে প্রদর্শন করা বাধ্যতামূলক। নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য গ্রহণ কিংবা ভেজাল দ্রব্য বিক্রি করার চেষ্টা করা হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্যবসায়ীদের পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামকে সাধুবাদ জানান মেয়র। সেই সঙ্গে ডিএনসিসির ৪৩টি মার্কেটে এই ক্যাম্পেইনের আয়োজনের আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান, এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/আরএস/পিআর

আরও পড়ুন