ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিমানের রাঘববোয়ালদের যেন খুঁজে বের করা হয়

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৫ মে ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুর্নীতিতে জড়িত বড় রাঘববোয়ালদের আড়াল রাখার চেষ্টা চলছে বলে অভিযোগ তুলেছেন বিমান শ্রমিক লীগ (সিবিএ) সভাপতি মশিকুর রহমান। তিনি বলেন, জাতির দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই সিবিএ নেতাদের নাম দুদকে প্রেরণ করে রাঘববোয়ালদের আড়াল রাখার অপচেষ্টা করা হচ্ছে।

রোববার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মশিকুর রহমান বলেন, বিমান শ্রমিক লীগ নেতাদের বিরুদ্ধে দীর্ঘ ছয় বছর তদন্ত করেছে দুদক। দুদকের তিনটি টিম সিবিএ নেতাদের স্থাবর ধন-সম্পদের অধিকতর তদন্ত শেষে অভিযোগের সত্যতা না পেয়ে গত ৬ মার্চ ফাইলটি পরিসমাপ্তি করেছে। এর ১৫ দিনের মাথায় পুনরায় একই অভিযোগে সিবিএ নেতাদের নাম দুদকে প্রেরণ করে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রদান করা উদ্দেশ্যমূলক।

তিনি বলেন, বিমানের প্রায় ছয় হাজার কর্মকর্তা-কর্মচারীর মধ্যে শুধু সিবিএ নেতাদের কেন বারবার হয়নি করা হচ্ছে। সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়াই ট্রাভেলস শপ লিমিটেডের পরামর্শে এবং মন্ত্রণালয়ের নির্দেশে কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে ঢাকার বাইরে বদলি করা হয়েছে। প্রকৃতপক্ষে ৭৭৭ উড়োজাহাজ, ড্যাশ-৮ উড়োজাহাজ লিজ, ইঞ্জিনিয়ারিং ওভারহোলিং, জিএসএ নিয়োগে একক ব্যবসা সুপ্রতিষ্ঠিত করার খবর সংবাদপত্রে এসেছে। সেসব বিষয় থেকে জাতির দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই অপচেষ্টা চলছে। এ ধরনের হীন অপচেষ্টার তীব্র প্রতিবাদ জানাই।

সিবিএ সভাপতি বলেন, আমাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে দুদককে আমরা সহায়তা করেছি। অতীতের মতো ভবিষ্যতেও সহায়তা করব। তবে আমরা বিশেষভাবে অনুরোধ করব রাঘববোয়ালদের যেন খুঁজে বের করা হয়। কোনো নিরীহ কর্মকর্তা-কর্মচারীকে যেন স্বার্থন্বেষী মহলের প্ররোচনায় অযথা হয়রানি করা না হয়।

শ্রমিক লীগ সভাপতি বলেন, কোনো ব্যক্তি মালিকানাধীন দেশি-বিদেশি কোম্পানিকে বাংলার মাটিতে বিমানবন্দরের কার্গো ও গ্রাউন্ড হ্যান্ডেলিং ব্যবসা করতে দেয়া হবে না। পদ্মা সেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইট যদি নিজেদের অর্থায়নে সফলভাবে সম্পন্ন করতে পারি তাহলে অবশ্যই আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে সফলভাবে গ্রাউন্ড হ্যান্ডেলিং করতে পারব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিমান শ্রমিক লীগের সহ-সভাপতি আব্দুর রহমান ও মোহাম্মদ রফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক হাসিবুল হক, দফতর সম্পাদক হারুনুর রশিদ, আব্দুর বারী লাবলু, এমকেএম মাসুম বিল্লাহ, রুবেল চৌধুরী, মিজানুর রহমান প্রমুখ।

আরএম/বিএ/পিআর

আরও পড়ুন