ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিগবাজার সুপার শপের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২৯ এপ্রিল ২০১৯

রাজধানীর ওয়ারী এলাকার মেসার্স বিগবাজার সুপার শপের সুকারি ব্রান্ডের খেজুরের প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। একই অভিযোগে আরও তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার বিএসটিআইর সার্ভিল্যান্স টিম রাজধানীর ওয়ারী, সায়েদাবাদ ও নবাবপুর রোড এলাকায় অভিযান চালিয়ে এসব মামলা করা হয়। এদিন বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অভিযুক্ত ৪টি প্রতিষ্ঠানের মধ্যে ওয়ারী এলাকার মেসার্স বিগবাজার সুপার শপের সুকারি ব্রান্ডের খেজুরের প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং মেসার্স এম.এ খান অ্যান্ড কোং প্রতিষ্ঠানটি পুরনো পদ্ধতির অবৈধ গ্যালন চোঙের মাধ্যমে জ্বালানি তেল বিক্রয় করায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

এছাড়া সায়েদাবাদ এলাকার মেসার্স মর্নিং ফুড অ্যান্ড বেকারির উৎপাদিত মর্নিং ব্রান্ডের স্পেশাল টোস্ট বিস্কুট এবং নবাবপুর রোড এলাকার মেসার্স কুসুম কনফেকশনারির উৎপাদিত কুসুম ব্রান্ডের ব্রেডের লেবেলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা করা হয়।

সংস্থার সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে এই অভিযানে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশ নেন।

এমইউএইচ/এমএমজেড/জেআইএম

আরও পড়ুন