ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নড়াইল সদর হাসপাতালের সেই ৪ চিকিৎসক ওএসডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:২৮ এএম, ২৯ এপ্রিল ২০১৯

দায়িত্বে অবহেলার অভিযোগে নড়াইল সদর হাসপাতালে চার চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

রোববার (২৮ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার্সোনাল শাখা-৩ অধিশাখার উপ সচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

ওএস‌ডি চিকিৎসকরা হলেন-নড়াইল সদর হাসপাতালের সার্জারির সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েম।

ওএস‌ডি চিকিৎসকদের সাত দিনের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান অন্যথায় পরবর্তী কর্মস্থল হতে তিনি তাৎক্ষণিকভাবে অবমুক্ত হবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পৃথক এক চিঠিতে বলা হয়, ওএস‌ডিকৃত চিকিৎসকরা কর্তৃপক্ষের বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছি‌লেন যা সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮ মোতাবেক ও অসদাচরণের শামিল। এহেন আচরণের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা তিন কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি এবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তার বেড়ে ওঠা ও বসবাস নড়াইল শহরে। ওই শহরেই জেলা সদর হাসপাতাল।

সম্প্রতি মাশরাফির ওই হাসপাতাল পরিদর্শনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। হাসপাতালে গিয়ে চিকিৎসকদের না পেয়ে তিনি হাসপাতালের তত্ত্বাবধায়কের সঙ্গে ফোনে কথা বলেন।

এমইউ/এএইচ

আরও পড়ুন