ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জলাবদ্ধতা নিরসনে সহযোগিতার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

নগরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা ও পানি বিশুদ্ধকরণে ভারতের সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস।

মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের সঙ্গে সচিবালয়ে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ আশ্বাস দেন। সাক্ষাৎকালে তারা স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ, স্যানিটেশন ব্যবস্থা, পানি সরবরাহ, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা এবং পল্লী উন্নয়নে গৃহীত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

হাইকমিশনার ঢাকার জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা ও পানি বিশুদ্ধকরণে ভারতীয় সরকারের সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেন। তিনি স্যানিটেশনে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি এবং যোগাযোগসহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ‘আমার গ্রাম আমার শহর’ সম্পর্কে ভারতীয় হাইকমিশনারকে অবহিত করেন। তিনি বলেন, মন্ত্রণালয় বর্জ্য ব্যবস্থাপনা, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা এবং পল্লী উন্নয়নসহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে একত্রে কাজ করতে আগ্রহী।

সাক্ষাৎকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সাহায্য-সহযোগিতা ভবিষ্যতে আরও জোরদার করতে ঐক্যমত পোষণ করেন তারা।

এমইউএইচ/এমএসএইচ/এমএস

আরও পড়ুন