ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ক্ষতিকর চিনি ও কাপড়ের রঙে হচ্ছে জমজম আইসক্রিম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২০ এপ্রিল ২০১৯

কারখানার ভেতরে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। সেখানে ক্ষতিকর নিষিদ্ধ ঘন চিনি, স্যাকারিন এবং কাপড়ে ব্যবহৃত রঙ দিয়ে তৈরি হচ্ছে আইসক্রিম।

শনিবার রাজধানীর মিরপুরে জমজম আইসক্রিমের কারখানায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে বেরিয়ে এসেছে এমন তথ্য। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা এবং সব কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

jam-jam-1

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে জানান, শনিবার মিরপুরের শিয়ালবাড়ি মোড়ে অবস্থিত জমজম আইসক্রিম কারখানায় অভিযানকালে দেখা যায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। হাতে গ্লাভস ব্যবহার না করেই আইসক্রিম মোড়কজাত করা হচ্ছে।

jam

তিনি আরও জানান, এছাড়া নিষিদ্ধ ঘন চিনি, স্যাকারিন এবং কাপড়ে ব্যবহৃত রঙ দিয়ে প্রতিষ্ঠানটি আইসক্রিম তৈরি করছে, যা মানবদেহের জন্য খুবই ক্ষতিকর। এসব অপরাধে কারখানাটিকে ৩০ হাজার টাকা জরিমানাসহ তাদের সব কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। একই সঙ্গে অভিযানে বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম স্পটেই ধ্বংস করা হয়।

এসআই/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন