ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শনিবার খোলা থাকবে বিএসটিআইয়ের ল্যাবরেটরি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১১ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

পবিত্র রমজান উপলক্ষে সার্বক্ষণিক পণ্য পরীক্ষণ সুবিধার্থে শনিবারও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ল্যাবরেটরি খোলা রাখার নির্দেশ দিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন। পাশাপাশি পণ্যের মান নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের আরও কঠোর হতে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার (১৭ এপ্রিল) বিএসটিআইয়ের সার্টিফিকেশন মার্কস (সিএম) উইংয়ের কর্মকর্তাদের সঙ্গে সভায় তিনি এ নির্দেশনা দেন। সভায় পরিচালক (সিএম) প্রকৌশলী এস.এম. ইসহাক আলীসহ সব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিএসটিআই সরকারি প্রতিষ্ঠান হওয়ায় সাধারণত শনিবার এর ল্যাবরেটরি বন্ধ থাকে। কিন্তু রমজান উপলক্ষে শনিবারও খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

মুয়াজ্জেম হোসাইন জানান, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্য হিসেবে বেশি ব্যবহৃত হয় এমন কিছু পণ্যের দুই শতাধিক নমুনা বাজার থেকে সংগ্রহ করে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষণের জন্য জমা দেয়া হয়েছে। আরও নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলমান রয়েছে। ল্যাবরেটরিতে এসব পণ্যের পরীক্ষণ ফলাফল পরবর্তীতে জানানো হবে।

মহাপরিচালক বলেন, বিএসটিআই একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। বিএসটিআইয়ের দায়িত্ব পণ্যের মানের নিশ্চয়তা বিধান করা। তাই এখানে কর্মরত সবাইকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। বিএসটিআইয়ের প্রতি জনগণের আস্থা পূর্বের তুলনায় বৃদ্ধির লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সভায় বিএসটিআই মহাপরিচালক আরও বলেন, পণ্যের মান নিয়ন্ত্রণে কার্যক্রম আরও বাড়াতে হবে। বিশেষ করে রমজানে একশ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের পণ্য বাজারে সরবরাহের অপচেষ্টা চালায়। তাদের অপচেষ্টা রুখতে বিএসটিআইকে আরও কঠোর হতে হবে।

সভায় ব্যবসায়ীদেরও মানসম্পন্ন পণ্য উৎপাদন করে সামাজিক দায়বদ্ধতা পালনের অনুরোধ জানান তিনি।

এমইউএইচ/এএইচ/পিআর

আরও পড়ুন