ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ছিনতাইকারীরা বাঁচতে দিলো না জিল্লুকে

প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৭ অক্টোবর ২০১৪

নিয়োগ পেয়েও চাকরিতে যোগ দেওয়া হলো না আর। স্বজনদের কাছ থেকে বিদায় নিয়ে সুদূর যশোর থেকে ঢাকায় এসেছিলেন অনেক স্বপ্ন নিয়ে। কিন্তু সেই বিদায় যে তার শেষ বিদায় হবে তা জানতো না কেউ। শুক্রবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম রেল স্টেশন এলাকা থেকে আবু বকর ওরফে জিল্লু নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মরদেহের সঙ্গে পাওয়া গেছে ইন্টারভিউতে পাশ করে পাওয়া নিয়োগপত্রও।

যশোরের কলারোয়া শেখ আমানউল্লাহ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাসের সম্মান শ্রেণীর চূড়ান্ত বর্ষের ছাত্র জিল্লুকে ট্রেন থেকে ফেলে হত্যা করেছে ছিনতাইকারীরা।

নিহতের মামাতো ভাই ইমরান হোসেন জানান, গত মঙ্গলবার যশোর থেকে জিল্লু ও তার বন্ধু জাহাঙ্গীর আলম (২৪) প্রাণ কোম্পানির নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ঢাকায় যান। পরীক্ষা শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জিল্লু ও জাহাঙ্গীর ঢাকার বিমানবন্দর স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনের  চড়ে যশোরের উদ্দেশ্যে রওনা দেন।

পথে গাজীপুরের ধীরাশ্রম এলাকায় রাত ৯টার দিকে কয়েকজন ছিনতাইকারী তাদের সঙ্গে থাকা মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। এসময় জিল্লু বাধা দিলে ছিনতাইকারীরা জিল্লুকে ট্রেন থেকে ধাক্কা মেরে নীচে ফেলে দেয়। জাহাঙ্গীর পরবর্তী রেলস্টেশন ধীরাশ্রমে নেমে ঘটনাটি স্টেশন মাস্টারকে জানান। পরে রেলওয়ে পুলিশ শুক্রবার সকালে ধীরাশ্রম এলাকায় অভিযান চালিয়ে দক্ষিণে আউটার সিগন্যালের কাছ থেকে জিল্লুর লাশ উদ্ধার করে।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারি উপপরিদর্শক (এসআই) জিয়াউর রহমান জিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থেকে মাথা ফেঁটে যাওয়া জিল্লুর লাশ উদ্ধার করা হয়। এসময় তার সঙ্গে প্রাণ কোম্পানির বিক্রয় প্রতিনিধির একটি নিয়োগপত্র ও পরীক্ষা পাশের সনদ পাওয়া গেছে।

ময়নাতদন্তের জন্য জিল্লুর লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। বাংলা ট্রিবিউন