ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শেখ হাসিনা বিশ্বের সেরা ৫ নীতিমান নেতার একজন

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৫:৩২ পিএম, ১৫ এপ্রিল ২০১৯

বিশ্বের সেরা পাঁচ নীতিমান নেতার একজন হলেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। বাংলাদেশের চার বারের প্রধানমন্ত্রীকে এমন বিশেষণে অভিহিত করেছে নাইজেরিয়ার প্রভাবশালী দৈনিক ডেইলি লিডারশিপ।

বিশ্বের সেরা পাঁচ নীতিমান নেতার একজন শেখ হাসিনা এমন খবরের সত্যতা নিশ্চিত করেছে নাইজেরিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। রোববার বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী সংবাদপত্র দ্য ডেইলি লিডারশিপ গতকাল মাত্র পাঁচজন বিশ্বনেতাকে নিয়ে ‘ওয়ার্ল্ডস মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্টস’ শীর্ষক একটি ফিচার প্রতিবেদন প্রকাশ করেছে।

ডেইলি লিডারশিপের ওই প্রতিবেদনে শেখ হাসিনার খুব কম বেতন নেয়ার কথা উল্লেখ করা হয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী, প্রধানমন্ত্রীর মাসিক বেতন আনুমানিক ৮০০ মার্কিন ডলার।

মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ‘বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী ১০০ নারী’র তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ৫৯তম যে অবস্থানে আছেন সেটাও উল্লেখ করা হয়েছে তাদের প্রতিবেদনে।

পত্রিকাটি বলছে, শেখ হাসিনার সবচেয়ে অসামান্য দুটি অর্জন রয়েছে। যার একটি শেখ হাসিনার নেতৃত্বের ভূমিকা এবং অন্যটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী ও ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে মানবতাবিরোধী অপরাধকারীদের বিচারের সাফল্য।

এসএ/এমএস

আরও পড়ুন