ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সরকারি হাজিরা থাকবেন কবুতর চত্বরের আশপাশে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১২ এপ্রিল ২০১৯

আসন্ন হজে সরকারি হজযাত্রীদের জন্য মক্কা ও মদিনাতে বাড়ি ও হোটেল ভাড়ার কাজ সম্পন্ন করেছে ধর্ম মন্ত্রণালয়। মক্কার কাবা শরিফের অদূরে কবুতর চত্বরের আশপাশে মিসফালাহ এলাকায় থাকবেন সরকারি হাজিরা।

গত ৬ মার্চ হজের বাড়িভাড়া-সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের একটি কমিটি সরকারি হজযাত্রীদের জন্য বাড়ি ভাড়া করতে সৌদি আরব যায়। ইতোমধ্যেই বাড়ি ভাড়া সম্পন্ন করে ফেরত এসেছে দলটি।

আজ শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ জানান, গত বছরের তুলনায় এবার উন্নতমানের ও কাছাকাছি দুরত্বে বাড়ি ভাড়া করা সম্ভব হয়েছে। মক্কার কাবা শরিফের অদূরে কবুতর চত্বরের আশপাশে মিসফালাহ এলাকায় বাড়ি ও হোটেলে থাকবেন সরকারি হাজিরা।

চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার জন।

ধর্ম প্রতিমন্ত্রী জানান, চলতি বছর সৌদি আরব কর্তৃপক্ষ হজের খরচ বৃদ্ধি করলেও বাংলাদেশে হজের খরচ সে তুলনায় কম। তাই এবার কাছাকাছি বাড়ি ও হোটেল ভাড়া পাওয়া নিয়ে দুশ্চিন্তা ছিল। কিন্তু আল্লাহর রহমতে গত বছরের চেয়ে উন্নতমানের বাড়ি ভাড়া করা সম্ভব হয়েছে।

সরকারি সকল হজযাত্রীর বাড়ি ও হোটেল কবুতর চত্বরের আশপাশে বা মিসফালাহ এলাকায় কিনা জানতে চাইলে ধর্ম সচিব আনিছুর রহমান বলেন, ‘শুধুমাত্র প্যাকেজ এ-এর হজযাত্রীদের জন্য কবুতর চত্বরের আশপাশে উন্নতমানের বাড়ি ও হোটেল ভাড়া করা হয়েছে।’

এমইউ/এসআর/এমকেএইচ

আরও পড়ুন