ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো নবম এয়ারক্রাফট

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:০১ পিএম, ১১ এপ্রিল ২০১৯

দুই সপ্তাহের ব্যবধানে আরও একটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হয়েছে ইউএস-বাংলার বহরে। সদ্য আগত এয়ারক্রাফটটি নিয়ে ইউএস-বাংলার বহরে মোট এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়াল নয়টিতে। বেসরকারি বিমান সংস্থার এটি সর্বোচ্চ রেকর্ড।

বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে নতুন এয়ারক্রাফটটি। ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ এটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

ফ্রান্স থেকে মিশর ও ওমান হয়ে এয়ারক্রাফটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। প্রথা মোতাবেক ওয়াটার ক্যানন স্যালুট দেয়া হয়। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটে ৭২টি আসন রয়েছে, যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান প্রতিষ্ঠানটির মুখপাত্র কামরুল ইসলাম।

2nd-ATr-4

তিনি জানান, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট নয়টি এয়ারক্রাফট যুক্ত হলো, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও দুটি এটিআর ৭২-৬০০।

যাত্রা শুরুর পর থেকে গত পাঁচ বছরে প্রায় ৫৯ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে রেকর্ড। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

দ্বিতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএম/এমএসএইচ/জেআইএম

আরও পড়ুন