ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ট্রাফিক সচেতনতায় ৫০ পথচারীকে কাউন্সিলিং

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৮ এপ্রিল ২০১৯

ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং ব্যবহার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ এবং যানজট নিরসনে পথচারীদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে ট্রাফিক কাউন্সিলিং করছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

সোমবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশান ট্রাফিক জোনের কাকলী ট্রাফিক পুলিশ বক্সে এক ঘণ্টাব্যাপী পথচারীদের ট্রাফিক কাউন্সিলিং দেয়া হয়।

ট্রাফিক কাউন্সিলিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ্ উদ্দিন আহম্মেদ, ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়সহ ট্রাফিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় রাস্তা পারাপারে নির্ধারিত ফুটওভার ব্রিজ ও জেব্রা ক্রসিং ব্যবহার না করে যত্রতত্র রাস্তা পারাপারকারী পথচারীদের এক ঘণ্টাব্যাপী কাউন্সিলিং করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রকাশিত ট্রাফিক গাইড বুক সম্পর্কে ৫০ জন পথচারীকে ধারণা দেয়া হয়। সেইসঙ্গে ট্রাফিক আইন মেনে চলতে সবাইকে উদ্বুদ্ধ করেন কাউন্সিলিং অনুষ্ঠানের বক্তারা।

যত্রতত্র রাস্তা পারাপার ও যানজট নিরসনে ভবিষ্যতেও এই কাউন্সিলিং ধারা অব্যাহত থাকবে বলে ট্রাফিক উত্তর বিভাগের পক্ষ থেকে জানানো হয়।

যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ্ উদ্দিন আহম্মেদ বলেন, ট্রাফিক শৃ্ঙ্খলা রক্ষায় পরিবহন মালিক শ্রমিকদের পাশাপাশি দায়িত্ব রয়েছে পথচারীদের। যত্রতত্র রাস্তা পারাপার না হয়ে যদি জেব্রা ক্রসিং, ফুটওভার ব্রিজ ব্যবহার করেন পথচারীরা তাহলে দুর্ঘটনার কোনো সুযোগই থাকে না। সেজন্যই ট্রাফিক শৃঙ্খলা লঙ্ঘন করে যেসব পথচারী যত্রতত্র রাস্তা পারাপার হচ্ছেন তাদের সচেতনতায়মূলত ট্রাফিক বিভাগের এ উদ্যোগ। আশা করি, পথচারীরা সচেতন হবেন, ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় সহযোগী হবেন।

জেইউ/জেএইচ/পিআর

আরও পড়ুন