ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নবগঠিত ওয়ার্ডগুলোকে মডেল শহর করার ঘোষণা মেয়রের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৮ এপ্রিল ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন সংযুক্ত ওয়ার্ডগুলোতে আধুনিক সব সুযোগ-সুবিধা নিশ্চিত করে মডেল শহর করার ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, সংযুক্ত ওয়ার্ডগুলোকে আধুনিক শহরে রূপান্তর করতে কিছুটা সময় লাগবে। এটা আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা। সংযুক্ত ওয়ার্ডগুলোকে নতুন প্রজন্মের জন্য মডার্ন সিটি হিসেবে দেখতে চাই।

সোমবার (৮ এপ্রিল) ডিএসসিসির সেমিনার কক্ষে নবগঠিত ১৮টি ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, আমাদের জনবল সঙ্কট রয়েছে। আমলাতান্ত্রিক জটিলতার কারণে আমাদের উন্নয়নকাজ বাধাগ্রস্ত হয়। আমলাতান্ত্রিক জটিলতা নিরসন করে মানুষের সেবায় এগিয়ে আসুন। আমলাতান্ত্রিক জটিলতা যতটুকু কমিয়ে কাজ করা যায় সেজন্য আমলাদের প্রতি আহ্বান জানাচ্ছি।

যত দ্রুত সম্ভব এই আমলাতান্ত্রিক জটিলতা দূর করে সেবার পথ খুলে দেয়া হোক। আমরা চাই আমলাতান্ত্রিক জটিলতা দূর হোক। কারণ আমরা জনগণের কাছে দায়বদ্ধ এবং ঋণী।

তিনি বলেন, আমরা ৪০ শতাংশ জনবল নিয়ে কাজ করছি। দীর্ঘ চার বছরেও জনবল সঙ্কট কাটিয়ে উঠতে পারিনি। জনবল কঠামো অনুমোদন না হওয়া অনুতাপের বিষয়। অনেক বছর ধরে আমরা কম জনবল নিয়েই কাজ করে আসছি। কিন্তু জনবল কঠামো অনুমোদন হয়নি। আমাদের পাশাপাশি উত্তর সিটি ও রাজউকের অবস্থাও একই। এসব সমস্যা সমাধানে একটি শক্তিশালী কর্তৃপক্ষ দিয়ে আমরা সেবা নিশ্চিত করতে পারি।

রাজউকের পুরান ঢাকার রি-ডেভেলপমেন্ট প্রকল্পের বিষয়ে মেয়র বলেন, গণপূর্ত মন্ত্রণালয়কে আগে পুরান ঢাকার মানুষের আস্থা আনতে হবে। এজন্য সবার সঙ্গে মতবিনিময় করা যেতে পারে। আস্থা না নিয়ে কাজ করলে যেকোনো সমস্যা হতে পারে।

সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মো. সেলিম, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল প্রমুখ।

এএস/এমবিআর/পিআর

আরও পড়ুন