ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকায় ফায়ার স্টেশন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:১২ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

এক সপ্তাহের মধ্যে পুরান ঢাকার কেমিক্যাল মার্কেটের আশপাশে একটি ফায়ার স্টেশন করা হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ।

রোববার (৭ এপ্রিল) পুরান ঢাকার আরমানিটোলায় ‘কেমিক্যাল এবং পারফিউমারি ব্যবসার সঙ্কট ও সমাধান’ বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

মেজর শাকিল নেওয়াজ বলেন, ‘আমি কথা দিচ্ছি আগামী সাতদিনের মধ্যে এই এলাকায় ফায়ার স্টেশন করা হবে। এ ছাড়া যদি আমাদের জায়গায় দেয়া হয় তাহলে পুরান ঢাকায় আরও সাত-আটটি ফায়ার স্টেশন করে দেব।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালকের এই ঘোষণায় তাকে ধন্যবাদ জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

স্থানীয়দের উদ্দেশে মেয়র বলেন, আপনাদের প্রতি আমার অনুরোধ, পুরান ঢাকায় অব্যবহৃত জায়গা থাকলে আমাদের জানান। আমরা সেগুলো নিয়ে ফায়ার সার্ভিসকে দেব।

jagonews24

মতবিনিময় সভায় এক ব্যবসায়ী মেয়রকে বলেন, পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের গেটের সামনে ২-৩টা পানির গাড়ি রাখার জায়গা রয়েছে। এখানে একটি স্টেশন করার উদ্যোগ নিলে চকবাজার, মৌলভীবাজার ও ইমামগঞ্জ কাভার করবে।

এ বিষয়ে মেয়র বলেন, পুরনো কারাগারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকল্প চলছে। এরপরও যদি সুযোগ থাকে, আপনারা আমার কাছে নকশা দেন, আমরা দেখব কী করা যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, পুরান ঢাকার বাবুবাজার এলাকায় ফায়ার সার্ভিস স্টেশনটি তৈরি হবে।

এআর/এমবিআর/আরআইপি

আরও পড়ুন