ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বেপরোয়া বাস কেড়ে নিলো রিকশাচালকের জীবন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:১০ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

 

থামছেই না সড়ক দুর্ঘটনা। কোনোভাবেই যেন রোধ করা যাচ্ছে না বাসের বেপরোয়া গতি। ফের রাজধানী বেপরোয়া বাসচাপায় জাকির হোসেন (৬০) নামে এক বৃদ্ধ রিকশাচালক মারা গেছেন।

রোববার সকাল ৮টার দিকে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জাকির ঢাকার নবাবগঞ্জের দিঘিপাড় এলাকার বাসিন্দা। পরিবার নিয়ে যাত্রাবাড়ীর ধলপুর এলাকায় থাকতেন।

জাকিরের ছোট ভাই আনোয়ার হোসেন জানান, তিনি সকালে রিকশা নিয়ে বের হন। কিছুক্ষণ পর বাসচাপায় জাকিরের মৃত্যুর খবর পাই।

পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা জানান, সকালে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের সামনে জৈনপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস জাকিরের রিকশাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনার পর চালক পলাতক। তবে বাসটি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত শুক্রবার রাজধানীর ডেমরা-রামপুরা সড়কে রমজান পরিবহনের একটি বাসের চাপায় ইবনে তাহছিম ইরাম (১৮) নামে এক শিক্ষার্থী মারা যায়। ইরাম ডেমরার আমুলিয়া পূর্ব পাড়ার মো. দেলোয়ার হোসেনের ছেলে। সে ডেমরার গোলাম মোস্তফা স্কুল অ্যান্ড কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

গতকাল রাত পৌনে ১১টার দিকে রাজধানীর কারওয়ানবাজারে মেট্রোরেলের নির্মাণ সামগ্রীর সঙ্গে বিকল্প পরিবহনের এক বাসের ধাক্কায় জরিনা বেগম (৬০) নামে এক বাসযাত্রী নিহত হন। এ ঘটনায় জরিনার মেয়ে বেবী আক্তারও (৩০) গুরুতর আহত হন।

বিকল্প পরিবহনের ওই বাস বেপরোয়া গতিতে চলার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে নির্মাণাধীন মেট্রোরেলের নির্মাণ সামগ্রী ওপর উঠে যায়।

জেইউ/জেএইচ/এমএস

আরও পড়ুন