ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘গ্যাসের মূল্যবৃদ্ধি হলে গণপরিবহনে নৈরাজ্য সৃষ্টি হবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৬ এপ্রিল ২০১৯

গ্যাসের মূল্যবৃদ্ধি করা হলে জীবনযাত্রায় বিরূপ প্রভাব পড়বে। গ্যাসচালিত সব শিল্পের খরচ বাড়বে। সেই সঙ্গে গণপরিবহনসহ সব সেক্টরে নৈরাজ্য দেখা দেবে বলে জানিয়েছেন বাংলাদেশ অটোরিকশা অটোটেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশন।

শনিবার (৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ অটোরিকশা অটোটেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশন আয়োজিত প্রতিবাদ সভায় এ কথা বলেন নেতারা।

সভায় লিখিত বক্তব্যে ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম ফারুক বলেন, সরকার গ্যাসের মূল্যবৃদ্ধির জন্য গণশুনানি করেছে। গণশুনানিতে জনগণের কথা রাখা হয় না, তাহলে গণশুনানি কেন? গ্যাসের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে শিল্প কারখানার উৎপাদন খরচ বৃদ্ধি পাবে। পরিবহনসহ বিভিন্ন সেক্টরে সিএনজি ওতপ্রোতভাবে জড়িত। গ্যাসের মূল্যবৃদ্ধি করলে গণপরিবহনসহ সব সেক্টরে নৈরাজ্য দেখা দেবে।

বক্তারা বলেন, বর্তমানে একজন অটোরিকশাচালক গ্যাস ক্রয় বাবদ দৈনিক ৩০০ টাকা ব্যয় করেন। তবে সরকার যে হারে গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা করছে তাতে একজন চালকের গ্যাস ক্রয়ের খরচ বেড়ে দাঁড়াবে প্রায় ৬০০ টাকার ওপর। গত ১০ বছরে গ্যাসের মূল্য বেড়েছে ছয়বার। গ্যাসের মূল্যবৃদ্ধি করা গণমানুষকে শোষণ ছাড়া কিছুই নয়।

বক্তারা আরও বলেন, অটোরিকশা শ্রমিক ও গণমানুষের কথা বিবেচনায় রেখে পরিবহনসহ সব শিল্প কারখানা সচল রাখতে এবং সব সেক্টরে বিশৃঙ্খলা থেকে রক্ষায় গণবিরোধী সিদ্ধান্ত পরিহার করতে হবে। অন্যথায় মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণআন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প থাকবে না।

সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতনসহ অটোরিকশা অটোটেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা।

এএস/এএইচ/এমএস

আরও পড়ুন