ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্বপ্নের ময়মনসিংহ শহর গড়তে চান এহতেশামুল আলম

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

আসন্ন ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে বুধবার আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম।

ময়মনসিংহ থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে তিনি ঢাকায় আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরপর ফরমে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করে মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে তিনি কেন দলীয় মনোনয়নপ্রত্যাশী, এমন প্রশ্নের জবাবে বর্ষীয়ান এই নেতা জানান, ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতি করে আসছেন। চার দশকেরও বেশি সময় ধরে তিনি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সুদীর্ঘ রাজনৈতিক জীবন পাড়ি দিতে গিয়ে তিনি ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, যুবলীগের সভাপতি, জেলা আওযামী লীগের সাংগঠনিক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন ও বিএনপি-জামায়াত চারদলীয় ঐক্যজোটের জুলুম, নির্যাতন ও নিপীড়নের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে তিন তিনবার কারাবরণসহ পুলিশি হয়রানি ও নিপীড়নের শিকার হন বলে জানান।

ময়মনসিংহ বিভাগের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংঠনের বিভিন্ন কার্যক্রমের সঙ্গেও দীর্ঘদিন ধরে জড়িত।

এহতেশামুল আলম বলেন, ময়মনসিংহ বিভাগীয় শহরে উন্নীত হলেও জলাবদ্ধতা ও যানজট প্রধানতম সমস্যা। বর্ষা এলেই পানিতে ডুবে যায় শহর। মেয়র পদে মনোনয়ন পেলে এবং মেয়র নির্বাচিত হলে শহরকে জলাবদ্ধতা ও যানজটমুক্ত করাই হবে আমার প্রথম ও প্রধান কাজ। এছাড়া ময়মনসিংহ সিটি কর্পোরেশন আওতাধীন এলাকাকে কার্যকর পরিকল্পনা ও বাস্তবায়নযোগ্য কর্মসূচির মাধ্যমে মাদক ও সন্ত্রাসমুক্ত করে স্বপ্নের শহর হিসেবে গড়ে তুলতে আপ্রাণ প্রচেষ্টা চালাব।

ahteshamul-alam-2

তিনি জানান, মেয়র না হয়েও তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা করছেন। তবে মেয়র পদে মনোনয়ন ও নির্বাচিত হলে সরকারের সঙ্গে সরাসরি যোগাযোগ রক্ষা করে অর্থ বরাদ্দ এনে শহরের উন্নয়নের কাজে লাগাতে চান।

ময়মনসিংহ শহরে অপরিকল্পিতভাবে বিভিন্ন বাসস্ট্যান্ড গড়ে উঠেছে। তিনি মনোনয়ন ও মেয়র নির্বাচিত হলে বাসস্ট্যান্ডগুলো শহরের বাইরে দূরে নিয়ে যাবেন। এতে শহর নিরিবিলি ও যানজটমুক্ত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুসারে আসন্ন ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রদানের জন্য সম্প্রতি মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় ছয়জন প্রার্থীর নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়।

এহতেশামুল হক ছাড়া এ সিটিতে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী অন্যরা হলেন সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইকরামুল হক টিপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান মিল্কি টজু, জেলা আওয়ামী লীগের সদস্য এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন ও মহানগর আওয়ামী লীগের সদস্য ফারামার্জ আল নুর রাজিব।

তবে শেষ পর্যন্ত কে পাচ্ছেন মেয়র পদে মনোনয়ন তা জানা যাবে দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে।

গত ২৫ মার্চ নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানান, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে। এ সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ দিন ১৭ এপ্রিল।

এমইউ/জেডএ/পিআর

আরও পড়ুন