ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সড়ক নিরাপদে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০২ এপ্রিল ২০১৯

সড়ককে আরও বেশি নিরাপদ করার লক্ষ্যে সরকারের কিছু সিদ্ধান্তের কথা তুলে ধরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নিজে সচেতন হওয়ার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল শহীদ পার্ক মাঠে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি সরকারের সিদ্ধান্ত তুলে ধরে এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ট্রাফিক আইনকে শ্রদ্ধা করার সময় এসেছে। সকলকে এটা মেনে চলতে হবে। দুর্ঘটনা কমিয়ে আনতে আমরা কিছু পদক্ষেপ গ্রহণ করেছি। অচিরেই প্রত্যেকটা জেব্রা ক্রসিংয়ে পুশ লাইট লাগানো হবে। প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, আপনাদের ভোগান্তি কমিয়ে আনার জন্য কাজ করার। আমি সে অনুযায়ী কাজ করছি।

তিনি বলেন, ফুটওভার ব্রিজ ব্যবহারের অনীহা থেকেই ঝুঁকি নিয়ে রাজধানীতে যত্রতত্র রাস্তা পারাপার হতে দেখা যায় অনেককেই। সড়কে ঝরে যাওয়া প্রাণের একটা বড় অংশ যোগ হয় এখান থেকেই। এ অবস্থার ইতি টানতে এবং জনসাধারণকে ব্যবহারে উৎসাহী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর প্রতিটি ফুটওভার ব্রিজে এক্সিলেটর লাগানোর নির্দেশ দিয়েছেন।

ডিএনসিসি মেয়র বলেন, প্রতিটি ফুটওভার ব্রিজে এক্সিলেটর লাগানো হবে। কিন্তু এসব ব্যবহার করা আপনাদের দায়িত্ব। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে নিরাপদ সড়ক বাস্তবায়ন করতে হলে নিজে সচেতন হওয়ার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানের সভাপতিত্বে জনসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমুখ।

এইউএ/এমএসএইচ/এমএস

আরও পড়ুন