ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বেসরকারি ৯ এজেন্সিতে নিবন্ধন করে বিপাকে পড়ার আশঙ্কা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:০৯ পিএম, ৩১ মার্চ ২০১৯

বেসরকারি ৯ এজেন্সিতে নিবন্ধন করে হজ গমনেচ্ছু নিবন্ধনকারীদের বিপাকে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ কার্যক্রমের বৈধ তালিকা এই ৯টি এজেন্সির নাম থাকায় এজেন্সিগুলো হজযাত্রী নিবন্ধন করে। কিন্তু সৌদি সরকারের মোয়াচ্ছাছার অফিস থেকে নয়টি এজেন্সির বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হয়। এ কারণে ধর্ম মন্ত্রণালয় অভিযুক্ত ৯টি এজেন্সিকে সরাসরি সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ে তাদের ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দেয়া হয়।

একই সঙ্গে অবিলম্বে সৌদি আরব গিয়ে তাদের এজেন্সির অধীনে নিবন্ধনকৃত ব্যক্তিদের আসন্ন হজ করার স্বার্থে আনীত অভিযোগ দ্রুত নিষ্পত্তি করতে বলা হয়।

অভিযুক্ত এজেন্সিগুলো হলো নয়াপল্টনের সিরাজী ট্রাভেল অ্যান্ড ট্যুর, পুরানা পল্টনের কসমিক এয়ার ইন্টারন্যাশনাল, মতিঝিল বাণিজ্যিক এলাকার এআর ট্রাভেলস, এয়ারপোর্ট রোডের উত্তরণ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস, পুরানা পল্টনের এয়ার ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল, ফকিরাপুলের আলামিন ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্ট, ফকিরাপুলের কপোতাক্ষ ট্রাভেল অ্যান্ড ট্যুরস, ময়মনসিংহের সানফ্লাওয়ার ট্রাভেলস ও উত্তরা মডেল টাউন বিলাস বাস ট্রাভেল অ্যান্ড ট্যুরস।

আজ রোববার ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয় এজেন্সিগুলোর বিরুদ্ধে আনীত অভিযোগ নিষ্পত্তি করতে সময় নির্ধারণ করে দেয় এবং সরাসরি ব্যাখ্যা গ্রহণপূর্বক সিদ্ধান্ত দিয়ে থাকে। এরই পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ৯টি এজেন্সিকে তাদের ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছে।

এমইউ/এসআর/জেআইএম

আরও পড়ুন