ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৭ মার্চ ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ডাক অধিদফতর ১০ (দশ) টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করেছে।

এই বিষয়ে ১০ (দশ) টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম, ৫ (পাঁচ) টাকা মূল্যমানের একটি ডাটাকার্ড প্রকাশ করেছে ও একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বুধবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে এই ডাকটিকিট অবমুক্ত করেন।

এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম না হলে আমরা কোনো স্বপ্ন দেখতে পারতাম না। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি এই উন্নয়ন বঙ্গবন্ধুর স্বপ্নের সিঁড়ি। এই সিঁড়ি বেয়েই আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়ব।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, অশোক কুমার বিশ্বাস এবং বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড বুধবার (২৭ মার্চ) হতে ঢাকা জিপিও এর ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে অন্যান্য জিপিও ও প্রধান ডাকঘরসহ দেশের সকল ডাকঘর থেকে এ স্মারক ডাকটিকিট বিক্রি করা হবে।

আরএম/জেএইচ/এমএস

আরও পড়ুন