ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চুড়িহাট্টার সেই ওয়াহিদ ম্যানশন সংস্কার হবে!

মনিরুজ্জামান উজ্জ্বল | প্রকাশিত: ০৮:০১ পিএম, ২০ মার্চ ২০১৯

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় কেমিক্যাল থেকে সৃষ্ট ভয়াবহ অগ্নিকাণ্ডের মাস পেরোতে না পেরোতেই সেই ওয়াহিদ ম্যানশন ভবনের সংস্কারকাজ অচিরেই শুরু হবে বলে গুঞ্জন উঠেছে। ভবনের মালিক উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। আগুনে পুড়ে গেলেও ভবনটি পাথরে ঢালাই, তাই সংস্কারের মাধ্যমে ভবনটি পুরোপুরি ব্যবহারযোগ্য করা সম্ভব।

এ ধরনের আলোচনা এখন চুড়িহাট্টার অনেকের মুখে। ২০ মার্চ চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের এক মাস পূরণ উপলক্ষে এ প্রতিবেদক সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসীর মুখে এমন কথা শুনতে পান।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী ক্ষোভ জানিয়ে বলেন, অভিশপ্ত যে ভবনের কেমিক্যালের গোডাউন থেকে সৃষ্ট ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৬টি প্রাণ পুড়ে অঙ্গার হয়ে মারা গেল সে ভবনটি সংস্কার হচ্ছে শুনে তারা হতবাক ও বিস্মিত। ওয়াহিদ ম্যানশনের ঠিক পাশের ভবনটিতে বাঁশের মাচা বাঁধা দেখিয়ে তারা বলেন, এই যে দেখেন, এ ভবনটিও তো পুড়েছে। তারা কিন্তু ইতোমধ্যে ভবনটির সংস্কারকাজ শুরু করেছে। কয়দিন পর হয়তো দেখবো ওয়াহিদ ম্যানশনেও সংস্কারকাজ চলছে।

বেলা ১টায় চুড়িহাট্টায় ঘুরে দেখা যায়, এক মাস পেরিয়ে গেলেও এখনও দূর-দূরান্ত থেকে ওয়াহিদ ম্যানশন ও আশপাশের পোড়া ভবন দেখতে উৎসাহী লোকজন আসছে। এলাকার বিভিন্ন প্লাস্টিকের দানার দোকানপাটে স্বাভাবিকভাবে কেনা-বেচা হচ্ছে। রাস্তাঘাটে ঠেলাগাড়ি ও ভ্যানচালক এবং দিনমজুর মালামাল উঠানোর কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

শাহাবুদ্দিন নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, দিনের বেলা সরব থাকলেও সন্ধ্যার পর থেকে চুড়িহাট্টা জামে মসজিদ সংলগ্ন চার রাস্তার এ মোড়টি অন্ধকারে পরিণত হয়। একাধিক খাবার হোটেল থাকার কারণে এ মোড়টি মাস খানেক আগেও গভীর রাত পর্যন্ত জমাজমাট থাকতো। এ দুর্ঘটনায় এলাকার পরিচিত দৃশ্যপট বদলে গেছে বলে তিনি মন্তব্য করেন।

এমইউ/এমআরএম/পিআর

আরও পড়ুন