ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পরিকল্পনার অভাবে এগুচ্ছে না পর্যটন খাত : মেনন

প্রকাশিত: ১১:১০ এএম, ৩০ আগস্ট ২০১৫

বাংলাদেশের পর্যটন খাত একটি অমিত সম্ভাবনাময় খাত। তবে যথাযথ উদ্যোগ ও সুষ্ঠু কর্মপরিকল্পনার অভাবে এ খাত খুব একটা এগুতে পারেনি। এ কারণে কাঙ্ক্ষিত সফলতার নিশ্চিত সুযোগ থেকে দেশ বঞ্চিত হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

রোববার ন্যাশনাল বুদ্ধিস্ট ওয়ার্কশপ ও ইন্টারন্যাশনাল বুদ্ধিস্ট সার্কিট কনফারেন্স উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মন্ত্রী জানান, আগামি ২৭ ও ২৮ অক্টোবর সিরডাপ মিলনায়তনে এই উপলক্ষে একটি আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হবে। কনফারেন্সে ইউনাইটেড নেশনস ওয়ার্ল্ড টুরিজম অর্গানাইজেশনের সেক্রেটারি জেনারেল তালিব রাফাই উপস্থিত থাকবেন। চীন, জাপান, কোরিয়া, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, থাইল্যান্ড, মিয়ানমার,ভুটান, নেপাল, ভারত এবং শ্রীলংকার পর্যটন মন্ত্রী এবং সরকারি -বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও কনফারেন্সটিতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পর্যটন বিশেষজ্ঞরা স্পিকার হিসেবে অংশগ্রহণ করবেন।

প্রথমবারের মত আয়োজিত এই কনফারেন্স আয়োজনের লক্ষ্য হচ্ছে, দেশের গৌরবময় ও ঐতিহাসিক বুৃদ্ধিষ্ট হেরিটেজ সাইটগুলোর রক্ষণাবেক্ষণ এবং দেশের দক্ষিন-পূর্বাঞ্চলের লিভিং হেরিটেজসমূহ বিশ্ববাসীর সামনে তুলে ধরা। 

আরএম/এএইচ/আরআইপি