ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বার্সেলোনায় মাদারীপুর প্রবাসী ক্লাবের সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ০৯:০৯ এএম, ৩০ আগস্ট ২০১৫

স্পেনে মাদারীপুর প্রবাসী ভিআইপি ক্লাবের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বার্সেলোনায় অনুষ্ঠিত এই সমাবেশে প্রবাসীরা অংশগ্রহণ করেন।

সংগঠনের সমন্বয়ক ফ্রান্স প্রবাসী কামরুল হাসান উজ্জ্বল কর্মী সমাবেশে যোগ দেন। এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্লাবের অন্যতম সমন্বয়ক বার্সেলোনা প্রবাসী শফিক খান, তাওফিক উজ্জামান ও আবু জাফর মাসুদ। এছাড়া কর্মী সমাবেশে অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সমাবেশে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মাদারীপুরের প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও তা থেকে উত্তরণের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আলোচনা করা হয়।

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে শফিক খান এই প্রতিনিধিকে বলেন, বাংলাদেশে মোট জনসংখ্যার ১৪ লাখ মানুষ মাদারীপুরে বসবাস করে। এর মধ্যে দেড় লাখ প্রবাসী এবং তারা পৃথিবীর ৪৯টি দেশে ছড়িয়ে আছে। এই প্রবাসীদের একই সংগঠনের একীভূত করার উদ্দেশ্যেই গঠন করা হয়েছে মাদারীপুর প্রবাসী ভিআইপি ক্লাব।

তিনি বলেন, বর্তমানে ২০ দেশে সংগঠনের কার্যক্রম চলছে। মাদারীপুর শহরে সংগঠনটির নিজস্ব কার্যালয় আছে। সেখান থেকে ক্লাবের উদ্যোগে বিভিন্ন সময়ে দুঃস্থ জনগণের মাঝে খাদ্য, কাপড়, গরীব মেধাবীদের পড়াশোনার জন্য অনুদানসহ বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হয়।

এমএন/এসআইএস/আরআইপি