ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সুলতান মনসুরের সঙ্গে নুরকে তুলনা আসিফ নজরুলের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৫ এএম, ১৮ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রীর ডাকে গণভবনে যাওয়া ও প্রধানমন্ত্রীকে মাতৃসম মনে হওয়া স্বাভাবিক মনে করলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ভিপি নুরুল হক নুর নিজের ও সঙ্গীদের উপর নির্মম নির্যাতনের বিচার প্রধানমন্ত্রীর কাছে না চাওয়ায় সমালোচনা করেছেন ঢাবি শিক্ষক ও কলামিস্ট আসিফ নজরুল। সমালোচনা করেছেন ডাকসুর ব্যর্থ নির্বাচন নিয়ে ঠিকমতো ব্যাখ্যা দিতে না পারায়। এজন্য তিনি নুরকে ‘নির্ভীক তারুণ্যে বুড়িয়ে যাওয়া একজন সুলতান মনসুর’ হিসেবে উল্লেখ করেছেন।

বিকেল ৫টা ৩৮ মিনিটের দিকে দেয়া এক ফেইসবুক স্ট্যাটাসে তিনি এ সমালোচনা করে পোস্ট করেন।

আসিফ নজরুল তার ফেইসবুক পোস্ট উল্লেখ করেন, ‘নুর? নুরুল হক নুর, প্রধানমন্ত্রী ডাকলে আপনি অবশ্যই যেতে পারেন, উনাকে আপনার মাতৃসমও মনে হতে পারে। কিন্তু আপনাকে বলতে হবে কেন আপনি উনার কাছে আপনার ও আপনার সঙ্গীদের উপর চালানো বহু নির্মম নির্যাতনের বিচার চাইতে ভুলে গেলেন?

আপনার সবচেয়ে ঘনিষ্ঠ সঙ্গী রাশেদকে মাত্র তিনদিন আগে হত্যার হুমকি দেয়া হয়েছিল, কেন ভুলে গেলেন প্রধানমন্ত্রীকে এটি বলতে?

কেন ব্যর্থ হলেন ডাকসু নির্বাচনে কারচুপির বিষয়টি ঠিকমতো ব্যাখা করতে?

আপনাকে খুব দ্রুত এসব বিষয়ে অবস্থান পরিষ্কার করতে হবে। অতীতে সব অত্যাচারের মুখে অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আপনার দৃঢ় ভূমিকা দেখে আপনার মধ্যে তরুণ বয়েসী বঙ্গবন্ধুর ছায়া দেখেছিলাম। কিন্তু বঙ্গবন্ধুর মেরুদণ্ড কোনো শাসকের সামনে বিন্দুমাত্র নুয়ে পড়তো না।

আপনার মেরুদণ্ড নুয়ে পড়লে আপনাকে তাই আর তরুণ বঙ্গবন্ধুর ছায়া মনে হবে না। বরং মনে হবে আপনি নির্ভীক তারুণ্যে বুড়িয়ে যাওয়া একজন সুলতান মনসুর।’

জেইউ/এএইচ

আরও পড়ুন