ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘অচল বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৭ মার্চ ২০১৯

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, যারা বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করে ভেবেছিল মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ভূলণ্ঠিত করবে তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী অচল বাংলাদেশকে বিশ্বের কাছে রোল মডেলে পরিণত করেছেন।

রোববার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেড কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন ও স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার অবদান শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

মন্ত্রী বলেন, ‘৭৫ সালে বঙ্গবন্ধুর পরিবারকে হত্যার মাধ্যমে এদেশের স্বাধীনতাবিরোধীরা ভেবেছিল তারা সফল হবে। কিন্তু ১৬ কোটি জনতা তাদের সেই ষড়যন্ত্র সফল হতে দেয়নি। দেশের জনগণ তাদের বিরুদ্ধে জেগে উঠেছে।

তিনি বলেন, ২১ বছর পর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা শাসনভার গ্রহণ করে অচল বাংলাদেশকে বিশ্বের কাছে রোল মডেলে পরিণত করেছে। যারা আগে বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করতো তাদের কাছে বাংলাদেশ এখন রোল মডেল। প্রধানমন্ত্রী উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে মর্যাদার জায়গায় বসিয়েছেন। গৌরবোজ্জ্বল এই উন্নয়নধারাকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেন, ক্ষমতায় থাকলে অনেকে কেক কাটবে। কিন্তু ক্ষমতায় না থাকলে কেকটা কার কাছে আছে সেটিও জানা যাবে না। দল ক্ষমতায় থাকলে চামচামিতে ভরে যায়। কিন্তু আমরা চামচামি করতে আসিনি, রাজনীতি করতে এসেছি।

শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রীর চাওয়া-পাওয়ার কিছু নেই। দেশকে ভালোবাসতে হলে আওয়ামী লীগ করতে হয় না, ভালো মানুষ হলেই হবে। ভালো মানুষ দেশ ও প্রধানমন্ত্রীকে ভালোবাসলেই হবে।

বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেডের সভাপতি ড. মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, সাংবাদিক এম. আনিসুর রহমান, বঙ্গমাতা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান, সংগঠনের উপদেষ্টা গিয়াসউদ্দিন মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠেনের সাধারণ সম্পাদক আবদুল কাদির।

এমইউএইচ/বিএ/পিআর

আরও পড়ুন