ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আরও ১২ ভবনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৫ মার্চ ২০১৯

আবাসিক ভবনে কেমিক্যালসহ দাহ্য পদার্থের গোডাউন ও কারখানা ভাড়া দেয়ার অভিযোগে পুরান ঢাকায় আরও ১২টি ভবনের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) গঠিত টাস্কফোর্সের পাঁচটি টিম মঙ্গলবার অভিযান চালিয়ে এই সংযোগ বিচ্ছিন্ন করে। আজসহ গত ৫ দিনে টাস্কফোর্সের অভিযানে মোট ৮৮টি ভবনের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলো।

আজ সকাল থেকে টাস্কফোর্সের পাঁচটি কমিটি যথাক্রমে ১৪ নং হাজারীবাগের মনেশ্বর রোড, ২৭ নং ওয়ার্ডের উর্দু রোড ও হোসেনিদালান, ৩৩ নং ওয়ার্ডসহ আগামাসী লেন, ৩৬ নং ওয়ার্ডসহ আওলাদ হোসেন লেন এলাকায় অভিযান চালায়।

সরেজমিন ২৭ নম্বর ওয়ার্ডের অভিযানে গিয়ে দেখা গেছে, প্লাস্টিকের দানার কারখানা রাখার কারণে বকশীবাজারের জয়নাগ রোডের দুটি ভবনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এ সময় প্লাস্টিকের দানা ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, প্লাস্টিকের দানা দাহ্য পদার্থ নয়। অন্যায়ভাবে আমাদের সময় না দিয়ে এগুলো উচ্ছেদ করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজী ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকেই দায়ী করা হচ্ছে।

পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) থেকে পুরান ঢাকার আবাসিক ভবন থেকে কেমিক্যাল গোডাউন অপসারণের অভিযান শুরু হয়। আগামী ১ এপ্রিল পর্যন্ত এ অভিযান চলবে বলে জানিয়েছে ডিএসসিসি।

এআর/জেডএ/জেআইএম

আরও পড়ুন