ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নের দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০৫ মার্চ ২০১৯

সংখ্যালঘুদের বাড়িঘরে অগ্নিসংযোগকারী দুর্বৃত্তদের গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবাধিকারকর্মী প্রিয়া সাহার পিরোজপুরের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা এবং ঢাকার মিরপুরের কেন্দ্রীয় কালীমন্দির ভাঙচুরের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ আহ্বান জানানো হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, একাত্তরের একটি পরাজিত শক্তি ও বর্তমান সময়ের একটি কুচক্রী মহল পরিকল্পিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা, জমি দখল ও হয়রানি করে আসছে। সরকারের উচিত দ্রুত তাদের আইনের আওতায় এনে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরিয়ে আনা।

তারা আরও বলেন, নির্বাচনের পর হিন্দু সংখ্যালঘুদের বাড়িঘর ও উপাসনালয়ে হামলার ঘটনা অনেক আগে থেকেই ঘটে আসছে। সাম্প্রদায়িক বর্তমান পরিস্থিতিকে অস্থিতিশীল করে তোলার যে নোংরা পাঁয়তারা শুরু করেছে, এ ব্যাপারে সরকারের জিরো টলারেন্স অঙ্গীকার বাস্তবায়নের দাবি জানাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের প্রেসিডিয়াম সদস্য নিমচন্দ্র ভৌমিক, সাংবাদিক বাসুদেব ধর, আয়োজক সংগঠনের নেতা অ্যাডভোকেট তাপস পাল, কাজল দেবনাথ, প্রীতম চক্রবর্তী প্রমুখ।

এএস/এমবিআর/পিআর

আরও পড়ুন