ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে ব্রিটেন প্রবাসীদের বিনিয়োগের আহ্বান

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:৫৫ এএম, ০৫ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে খাদ্য প্রক্রিয়াকরণে ব্রিটেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ চেয়েছেন। তিনি বলেন, ‘আমরা সবসময় প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগকে স্বাগত জানাই। তারা খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ করতে পারেন। দেশে-বিদেশে প্রক্রিয়াজাত খাদ্যের বিপুল চাহিদা রয়েছে।

ব্রিটেনের লন্ডন টাওয়ার হ্যামলেটের স্পিকার আয়াস মিয়া সোমবার রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে তার জাতীয় সংসদ ভবনের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

প্রবাসীদের সংগঠন এনআরবির চেয়ারপারসন এস এম শেকিল চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার আরও শিল্পায়ন এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দেশে একশটি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা এসব অঞ্চলে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন করতে পারে।

টাওয়ার হ্যামলেটের স্পিকার আয়াস মিয়া চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন।

আয়াস মিয়া প্রধানমন্ত্রীকে বলেন, আপনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও স্থিতিশীলতার সাথে সামনে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রবাসী বাংলাদেশিরা বিশেষ করে এখন ব্রিটেনে বসবাসরত তৃতীয় প্রজন্ম বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।

টাওয়ার হ্যামলেটের স্পিকার প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে, তারা সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের নামে লন্ডনে একটি সড়কের নামকরণ করবেন।

এনআরবির প থেকে শেকিল চৌধুরী দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টা ও গতিশীল নেতৃত্বের জন্য তাকে একটি ‘সম্মাননা ফলক’ প্রদান করেন।

এফএইচএস/বিএ

আরও পড়ুন