ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ল্যাবএইড-স্কয়ার-পপুলার হাসপাতালকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৪ পিএম, ০৪ মার্চ ২০১৯

রাজধানীর ধানম‌ন্ডিতে অবস্থিত ল্যাবএইড হাসপাতালে নোংরা ও অপরিচ্ছন্ন ক্যান্টিনে মেয়াদোত্তীর্ণ লবণে রান্না করার অপরা‌ধে প্রতিষ্ঠানটিকে সোমবার দেড় লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জানান, ধানম‌ন্ডিতে অবস্থিত ল্যাবএইড হাসপাতালের ক্যা‌ন্টি‌নে অ‌ভিযান পরিচালনা করা হয়। এ সময় নোংরা ও অপরিচ্ছন্ন প‌রি‌বে‌শে মেয়াদোত্তীর্ণ লবণ দি‌য়ে ক্যান্টিনে রান্না কর‌তে দেখা যায়। এছাড়া তা‌দের বি‌ক্রি করা পাউরু‌টি‌তে কো‌নো মূল্য লেখা নেই। যা আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। এসব অ‌ভি‌যোগে ল্যাবএইড হাসপাতালের ক্যা‌ন্টিন‌কে দেড় লাখ টাকা জ‌রিমানা করা হয়।

এ‌দি‌কে একই দিন রাজধানীর পান্থপথে অবস্থিত স্কয়ার হাসপাতালের ক্যান্টিনে পোড়া তেলে রান্না করার অ‌ভি‌যো‌গে এক লাখ টাকা জ‌রিমানা করা হয়।

এ বিষয়ে উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আজকে অভিযানে স্কয়ার হাসপাতালের ক্যান্টিনে আমরা দেখতে পাই, ওখানে এমন কিছু কাজ হচ্ছে যার ফলে ভোক্তা অধিকার ক্ষুণ্ন হচ্ছে। তাদের ক্যান্টিনে পোড়া তেলে রান্না করতে দেখা গেছে। এ ছাড়া ক্যান্টিনে আমদানিকারকের স্টিকার ছাড়া বিদেশি পণ্য বিক্রি করা হচ্ছে। ভোক্তার অধিকার ক্ষুণ্ন করার জন্য তাদের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গত শনিবার নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে রোগীর খাবার তৈরির অভিযোগে রাজধানীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ধানমন্ডি শাখায় অভিযানে তাদের মেডিসিন কর্নার, ম্যাকস কর্নার ও ক্যান্টিনকে চার লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/বিএ

আরও পড়ুন