ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ওবায়দুল কাদেরের রোগমুক্তিতে দেশবাসীর দোয়া চেয়েছে মন্ত্রিসভা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৪ মার্চ ২০১৯

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে মন্ত্রিসভা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ সফিউল আলম প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়েছে কিনা জানতে চাইলে শফিউল আলম বলেন, ‘অবহিত করা হয়েছে এবং তার আশু রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে। সবাইকে অনুরোধ করা হয়েছে তার জন্য সবাই যেন একটু দোয়া করি।’

ওবায়দুল কাদের শারীরিক অবস্থা এখন কেমন- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘একটু উন্নতি করেছে। উনার পর্যবেক্ষণের জন্য বিখ্যাত কার্ডিওলজিস্ট ডা. দেবী শেঠিকে নিয়ে আসা হয়েছে। তিনি যে মতামত দেবেন সেই মতামতের ভিত্তিতে তাকে দেশে বা বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা হবে।’

রোববার (৩ মার্চ) সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউতে ভর্তির পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তার এনজিওগ্রাম করে হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এ সময় রক্তনালীতে রিং (স্ট্যান্টিং) বসানো হয়। এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গেছে।

তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরএমএম/এমআরএম/জেআইএম

আরও পড়ুন