ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মুজিব কিল্লা নির্মাণ মনিটরিংয়ে গাড়ি পাচ্ছেন কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৪ মার্চ ২০১৯

‘মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ে নির্মাণ কাজ মনিটরিং ও সুপারভিশনের জন্য প্রকল্প পরিচালক এবং উপ-প্রকল্প পরিচালকের জন্য গাড়ি কেনা হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১০ লাখ টাকা। এ বিষয়ে প্রশাসনিক অনুমোদনের জন্য সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিকল্পনা-২ শাখার সিনিয়র সহকারী প্রধানের স্বাক্ষরিত একটি চিঠি অর্থ সচিবের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ‘মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি ১ হাজার ৯৫৭ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়িত হচ্ছে। এ প্রকল্পের মেয়াদকাল ২০১৮ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত।

প্রকল্পটির আওতায় মাঠ পর্যায়ে নির্মাণ কাজ মনিটরিং ও সুপারভিশনের জন্য অনুমোদিত ডিপিপিতে প্রকল্প পরিচালকের জন্য একটি জিপ গাড়ি এবং উপ-প্রকল্প পরিচালকের জন্য একটি ডাবল কেবিন পিকআপ ক্রয়ের জন্য ১ কোটি ১০ লাখ টাকার সংস্থান রয়েছে।

এ অবস্থায় ‘মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ে নির্মাণ কাজ মনিটরিং ও সুপারভিশনের জন্য প্রকল্প পরিচালকের জন্য একটি জিপ গাড়ি এবং উপ-প্রকল্প পরিচালকের জন্য একটি ডাবল কেবিন পিকআপ ক্রয়ের প্রশাসনিক অনুমোদন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

এমইউএইচ/আরএস/এমএস

আরও পড়ুন