ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লটারির মাধ্যমে রাজউকের ফ্ল্যাটের আইডি পেলেন ৭৯৭ জন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৩ মার্চ ২০১৯

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকের ‘ফ্ল্যাট আইডি প্রদান-সংক্রান্ত’ তৃতীয় লটারি অনুষ্ঠিত হয়েছে। সেখানে গত ২৫ ফেব্রুয়ারির মধ্যে যারা ফ্ল্যাটের চতুর্থ কিস্তির টাকা পরিশোধ করেছেন তাদেরকে লটারির মাধ্যমে ফ্ল্যাটের আইডি প্রদান করা হয়েছে।

রোববার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অডিটোরিয়ামে এ লটারি অনুষ্ঠিত হয়। র‍্যান্ডমলি প্রক্রিয়ার মাধ্যেমে লটারিতে ফ্ল্যাটের আইডি পাওয়া ৭৯৭ জনের তালিকা ইতোমধ্যে রাজউকের ওয়েবসাইটে পিডিএফ আকারে পাওয়া যাচ্ছে।

ফ্ল্যাটের আইডি প্রদান-সংক্রান্ত তৃতীয় লটারি অনুষ্ঠানে রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিব আক্তার হোসেন প্রমুখ।

উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকে প্রায় ৮৭ একর জমিতে ৭৯টি ১৬ তলা ভবনে (গ্রস ১৬৫৪ বর্গফুট আয়তন) ৬৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ৭৩টি ভবনে ৬১৩২ ফ্ল্যাটের নির্মাণ কাজ শেষ হয়েছে। অবশিষ্ট ৬টি ভবনে ৫০৪টি ফ্ল্যাটের নির্মাণকাজ চলমান রয়েছে।

রাজউক সূত্রে জানা গেছে, ৬৬৩৬টি ফ্ল্যাটের মধ্যে এ পর্যন্ত ৫৫৪১টি ফ্ল্যাট বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে অর্থাৎ ২০১২ ও ২০১৪ সালে বরাদ্দকৃত ৪৭৮৯টি ফ্ল্যাট প্রতি বর্গফুট ৩৫০০ টাকা দরে এবং পরবর্তীতে ২০১৬ সাল থেকে এ পর্যন্ত বরাদ্দকৃত ৭৫২টি ফ্ল্যাট প্রতি বর্গফুট ৪৮০০ টাকা দরে বরাদ্দ প্রদান করা হয়েছে।

এর আগে ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর প্রথম লটারির মাধ্যেমে ৮৩৭ জনকে এবং গত ৭ জনুয়ারি দ্বিতীয় লটারির মাধ্যমে ২৬৬১ জনকে ফ্ল্যাটের আইডি প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় আজ রোববার ৭৯৭ জন বরাদ্দপ্রাপককে (যারা ফ্ল্যাটের চতুর্থ কিস্তির টাকা পরিশোধ করেছেন) লটারির মাধ্যমে ফ্ল্যাটের আইডি প্রদান করা হলো। অর্থাৎ সবমিলিয়ে ৪২৫৫টি ফ্ল্যাটের আইডি প্রদান শেষ হলো।

বরাদ্দযোগ্য ১০৯৫টি ফ্ল্যাটে বিক্রির জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর আবেদনের ফরম বিক্রি ও জমা দেয়ার সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত নির্ধারণ করা আছে। ফ্ল্যাট বরাদ্দের জন্য ইতোমধ্যে ৮০টি আবেদন পড়েছে, যা বরাদ্দের জন্য প্রক্রিয়াধীন আছে।

এএস/এসআর/এমএস

আরও পড়ুন