ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সংসদে প্রশ্নকর্তা এমপিদের অনুপস্থিতিতে শেখ সেলিমের ক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

সংসদ অধিবেশনে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের লিখিতভাবে প্রশ্ন করেও তা উত্থাপনের সময় প্রশ্নকর্তা এমপিদের অনুপস্থিত থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সোমবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। কিন্তু তারকা চিহ্নিত প্রশ্নকারী বেশিরভাগ সদস্যই অনুপস্থিত থাকায় তাদের পক্ষে অন্য সংসদ সদস্যরা প্রশ্ন উত্থাপন করছিলেন। এতে ক্ষেপে যান শেখ ফজলুল করিম সেলিম।

তিনি বলেন, ‘এখানে (সংসদে) প্রশ্নোত্তর চলছে। প্রশ্নকারীদের অনেকেই নেই। এভাবে তারা অনুপস্থিত থাকলে এটা মনে হবে যে- সংসদে সিরিয়াসনেস নেই। প্রশ্নকারী যারা উপস্থিত আছেন, শুধু তাদেরই প্রশ্ন উত্থাপনের সুযোগ দেয়া উচিত। প্রশ্ন করে চলে যাওয়া, না থাকাটা এটা ফ্যাশন হয়ে গেছে।

এ ব্যাপারে তিনি স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিষয়টি উত্থাপনের জন্য শেখ সেলিমকে ধন্যবাদ জানান। এরপর থেকে প্রশ্নকারীদের যারা অনুপস্থিত ছিলেন তাদের প্রশ্ন আর অন্য কাউকে উত্থাপনের সুযোগ দেননি স্পিকার।

এইচএস/আরএস/জেআইএম

আরও পড়ুন