ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় মন্ত্রণালয়ের পাঁচ সদস্যের কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৬ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ময়ূরপঙ্খী বিমান ছিনতাই চেষ্টার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর নির্দেশে এই কমিটি গঠন করা হয়।

কমিটিতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিমান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্রনাথ সরকার, সিভিল এভিয়েশনের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার জিয়া, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর এবং বিমানের পরিচালক (প্লানিং) এয়ার কমোডোর (অব.) মাহবুব জাহান খান।

রোববার (২৪ ফেব্রুয়ারি) রাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালযয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে কবে নাগাদ তদন্ত প্রতিবেদন দিতে হবে তা সুনির্দিষ্ট করে বলা হয়নি।

প্রসঙ্গত, রোববার বিকেলে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটটি এক অস্ত্রধারী যুবক ছিনতাইয়ের চেষ্টা করে। পরে বিকেল ৫টা ৪০ মিনিটে উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমান ছিনতাই চেষ্টাকারী সন্দেহভাজন অস্ত্রধারীকে ধরতে কমান্ডো অভিযান পরিচালিত হয়। এরপর ছিনতাইকারীর নিহত হওয়ার মধ্য দিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিল।

আরএম/এমবিআর/আরআইপি

আরও পড়ুন