ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জনসংখ্যা বোঝা নয়, দেশের সম্পদ : ভূমিমন্ত্রী

প্রকাশিত: ০৯:০৭ এএম, ২৭ আগস্ট ২০১৫

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, জনসংখ্যা দেশের জন্য বোঝা নয়, তাদের প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে জনসংখ্যা জনসম্পদে পরিণত হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই এ পরিকল্পনা বাস্তবায়নের কাজ চলছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় ভূমি জোনিং প্রকল্পের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ৭ কোটি মানুষের খাদ্যের অভাব হলেও আজ ১৬ কোটি মানুষের জন্য খাদ্যের অভাব হয় না। শুধু তাই নয়, বঙ্গবন্ধুর স্বপ্ন দেশের প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, খাদ্য, চিকিৎসা, বাসস্থানের ব্যবস্থা থাকবে। এই লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
 
জেলা প্রশাসক বিল­াল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব কফিল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রভাত চরণ বিশ্বাস, সিআইএস মাহবুবুর রহমান, সিনিয়র ল্যান্ড ইউজ প্লানার সাখাওয়াত হোসেন, উপ-সচিব জাকির হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা কেএম হোসেন আলী হাসান প্রমুখ।

বাদল ভৌমিক/এসএস/এমআরআই