ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পর্যটনে সহায়তা করতে আগ্রহী ভারত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশের আকাশ পরিবহন ও পর্যটন খাতে সহায়তা করতে আগ্রহ প্রকাশ করেছে ভারত। বুধবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ঢাকায় নিযুক্ত ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্শ সোয়াইকা এ আগ্রহের কথা জানান।

এ সময় প্রতিমন্ত্রী সহায়তা প্রস্তাবের জন্য ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশ কখনও ভুলবে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মাঝে আরও সম্পর্কোন্নয়নে কাজ করে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে।

গত ১০ বছরে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক এক নতুন মাত্রায় পৌঁছেছে বলেও মন্তব্য করেন তিনি।

দুই দেশের জনগণ ও রাজনৈতিক নেতাদের মধ্যে একটি বিশ্বাস ও আস্থার সম্পর্ক তৈরি হয়েছে উল্লেখ করে ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশ প্রতিমন্ত্রী মাহবুব আলীকে ভারত সফরের আমন্ত্রণ জানান। প্রতিমন্ত্রী ধন্যবাদের সাথে আমন্ত্রণ গ্রহণ করেন।

বৈঠকে প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে অনেক কিছুরই মিল রয়েছে। আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির মধ্যেও নৈকট্য আছে। বিমান পরিবহন সংস্থাগুলো সরাসরি উভয় দেশের জনগণের সেবার সাথে জড়িত বিধায় দুই দেশের জনগণের মধ্যকার সম্পর্কোন্নয়নের মাধ্যম হিসেবে তাদের কাজ করার সুযোগ রয়েছে। দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করতে বিমান পরিবহন ও পর্যটন অন্যতম মাধ্যম হবে বলেও প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।

সাক্ষাৎকালে ভারতীয় হাইকমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএম/এমবিআর/পিআর

আরও পড়ুন