ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৫৮ লাখ টাকাসহ চট্টগ্রাম আদালতপাড়ায় আটক ১

প্রকাশিত: ০১:০৪ পিএম, ১৪ অক্টোবর ২০১৪

চট্টগ্রাম আদালত পাড়া থেকে নগদ ৫৭ লাখ ৯২ হাজার টাকাসহ মো. ইলিয়াস নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বোমা মেরে আদালত ভবন উড়িয়ে দেওয়ার হুমকির পর পুলিশ তল্লাশির সময় তাকে আটক করে।
 
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইলিয়াস জানায়, গাড়ি কেনার জন্য সে ব্রাক্ষণবাড়িয়া থেকে টাকাগুলো নিয়ে চট্টগ্রামে এসেছে। পরে জব্ধকৃত টাকাসহ আটক ইলিয়াসকে কোতোয়ালী থানা পুলিশ হেফাজতে নিয়েছে।
 
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার(দক্ষিণ) মনজুর মোরশেদ জানান, আদালত ভবন এলাকায় সন্দেহজনকভাবে চলাফেরা করার সময় চটের ব্যাগ তল্লাশি চালিয়ে টাকাগুলো জব্ধ করা হয়। পরে তাকে আটক করে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলেও সে গ্রহণযোগ্য কোনো তথ্য দিতে পারেনি।

টাকার প্রকৃত দাবিদার পাওয়া গেলে ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে। এছাড়া টাকার দাবিদার না পেলে এ বিষয়ে একটি মামলা দায়ের হবে বলে জানিয়েছেন অতিরিক্ত উপ-কমিশনার(দক্ষিণ) মনজুর মোরশেদ।

প্রসঙ্গত, নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্য চট্টগ্রাম আদালত ভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। ওই হুমকির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল ১০টার দিকে আদালত ভবনজুড়ে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।