ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগাতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০০ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯

সরকারের বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে আইসিটিসহ বিভিন্ন খাতে মার্কিন বিনিয়োগকারীদের অধিক হারে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে মার্কিন অ্যাক্টিং ডেপুটি অ্যাসিসটেন্ট সেক্রেটারি ব্যুরো অব সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়া থমাস এল ভাজডার নেতৃত্বে এক মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন। ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারও এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে গত দশ বছরে তথ্যযোগাযোগ প্রযুক্তির অভাবনীয় অগ্রগতিসহ বাংলাদেশে সুদৃঢ় সামাজিক নিরাপত্তা, দক্ষ জনশক্তিসহ বিনিয়োগের প্রতিটি উপাদান সহজলভ্য হয়েছে। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন কর্মসূচি তুলে ধরে বলেন, বাংলাদেশ আজ চতুর্থ শিল্পবিপ্লবের নেতৃত্বকারী দেশে নিজের স্থান করে নিতে সক্ষম হয়েছে। দেশের তৃণমূল পর্যায় পর্যন্ত সরকারের ডিজিটাল সেবা পৌঁছানো সম্ভব হয়েছে।

তিনি সরকারের বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বিভিন্ন খাতে মার্কিন বিনিয়োগকারীদের অধিক হারে এগিয়ে আসতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা করেন।

দেশের চলমান অগ্রগতি আরও বেগবান করতে যুক্তরাষ্ট্রের অধিকতর সহযোগিতার প্রয়োজনীয়তার উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশ বিনিয়োগের জন্য একটি আকর্ষণীয় স্থান।

এ সময় থমাস এল ভাজডা বলেন, অল্প সময়ের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশের অনেক বড় সফলতা লক্ষ্য করছি, যা দেশকে এগিয়ে নেয়ার সফল পরিকল্পনারই ফসল। উন্নয়ন অংশীদার হিসেবে যুক্তরাষ্ট্র বাংলাদেশের অব্যহত উন্নয়নে আনন্দিত। আগামী দিনগুলোতে বাংলাদেশ বহুদূর এগিয়ে যাবে।

আরএম/এনএফ/পিআর

আরও পড়ুন