ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বান্দরবানে অফেনসিভ অপারেশন চলছে : বিজিবি মহাপরিচালক

প্রকাশিত: ১০:৩০ এএম, ২৬ আগস্ট ২০১৫

বান্দরবানের থানচিতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দল আরাকান আর্মির বিরুদ্ধে অভিযান চালাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সেনাবাহিনী। বুধবার দুপুর ৩ টার পর থেকে যৌথভাবে অফেনসিভ অপারেশন চলছে বলে জাগো নিউজকে টেলিফোনে জানান বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

তিনি বলেন, আরাকান আর্মি একটি চরমপন্থি সংগঠন। তাদের কোন ধরনের ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে বিজিবি ও সেনাবাহিনী যৌথভাবে অফেনসিভ (আক্রমণাত্মক) অপারেশন চালাচ্ছে। এর আগে বুধবার সকালে উপজেলার বড়মোদক এলাকায় বিজিবি ক্যাম্পে গুলি চালায় আরাকান আর্মি। এতে বিজিবির নায়েক জাকির গুলিবিদ্ধ হন।

ঘটনায় পরপরই থানচি ও আশপাশের এলাকায় সেনাবাহিনীর সদস্যরা জড়ো হয়েছেন। পাশাপাশি ঘটনাস্থলে বিজিবির অতিরিক্ত সদস্য পাঠানো হয়েছে। হেলিকপ্টারযোগে পুরো এলাকা যৌথভাবে টহল দেয়া হচ্ছে। তবে এই অপারেশন শেষ হওয়ার আগ পর্যন্ত সদর দফতর থেকে আনুষ্ঠানিকভাবে আর কোন তথ্য জানানো হবে না বলে জানিয়েছে বিজিবি।

আজিজ আহমেদ বলেন, গুলিবিদ্ধ জাকিরকে বিইউপি ক্যাম্প থেকে ২ টা ৫০ মিনিটে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। তবে অনাকাঙ্ক্ষিত এই গুলির কারণ সম্পর্কে বিজিবি আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

এদিকে স্থানীয়রা জানান, বিজিবি সদস্যরা মঙ্গলবার আরাকান আর্মির মালামাল বহনের কাজে ব্যবহৃত ১৩টি ঘোড়া আটক করে। এরই জের ধরেই বুধবার সকালে এই গোলাগুলি শুরু হয়। এ ঘটনার পর ওই সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।

# বান্দরবানে বিজিবি ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নায়েক গুলিবিদ্ধ

এআর/জেইউ/এএইচ/আরআইপি