ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সংসদে কথা বলতে দিতে হবে : জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৮ পিএম, ৩০ জানুয়ারি ২০১৯

সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সংসদ প্রাণবন্ত করতে বিরোধী দলকে কথা বলতে দিতে হবে।

বুধবার (৩০ জানুয়ারি) নতুনভাবে দায়িত্ব নেয়া স্পিকার ড. শিরীন শারমিনকে উদ্দেশ্য করে সংসদে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, আমরা চাই সংসদ প্রাণবন্ত হোক। সংসদে সরকারি দলের তুলনায় আমাদের সদস্য সংখ্যা কম। কিন্তু আমরা মনে করি এটা কখনই সংসদ প্রাণবন্ত করার ক্ষেত্রে বাধা হবে না। সংসদকে যদি প্রাণবন্ত করতে হয় এবং সংসদকে সব কিছুর কেন্দ্রবিন্দু করতে হয়, তাহলে আমাদের কথা বলতে এবং যথেষ্ট সময় দিতে হবে। যদি আমাদের কথা তুলে ধরতে পারি, সংসদ প্রাণবন্ত হবে। জনগণও সংসদের প্রতি আগ্রহী হবে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারকে অনুরোধ করতে চাই আমাদের যে কথাগুলো সংসদে উত্থাপন করব, সেগুলো গুরুত্বের সঙ্গে যেন বিবেচনা এবং গ্রহণ করা হয়। তাহলেই মানুষের আস্থা বাড়বে এবং সংসদ সব কিছুর কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। আমাদের বিশ্বাস সরকার সেই সুযোগটি করে দেবে।

স্পিকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি ইতিপূর্বে সংসদ সদস্য, মন্ত্রী ও স্পিকারের দায়িত্ব পালন করেছেন। ইতিপূর্বেও আপনি স্পিকারের দায়িত্ব পালনকালে দক্ষতার পরিচয় দিয়েছেন। আমরা আশা করি সামনের দিনেও আপনি নিরপেক্ষতা ও দক্ষতার পরিচয় দেবেন। এ সময় টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি।

এইচএস/এএইচ/এমকেএইচ

আরও পড়ুন