ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পাঁচলাইশে মোটর গ্যারেজ, দেওয়ানহাটে ঝুটের গুদামে আগুন

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

ভিক্টোরিয়া জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই আবারো আগুনে পুড়েছে চট্টগ্রাম নগরে তিনটি মোটর গ্যারেজ ও একটি গার্মেন্টস ঝুটের গুদাম। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ লক্ষ টাকা বলে জানিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সূত্র।

শনিবার (১৯ জানুয়ারি) বিকেলে নগরের পাঁচলাইশ ও দেওয়ানহাট এলাকায় পৃথক এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক জসিম উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসা সংলগ্ন গ্রীনভিউ আবাসিকে ‘মা মোটর’ নামে একটি গ্যারেজে আগুনের সূত্রপাত হয়। আগুনে ওই গ্যারেজে থাকা তিনটি প্রাইভট কার, পাশের একটি রিকশা গ্যারেজে থাকা ১৫টি রিকশা ও অপর একটি গ্যারেজে থাকা ৩টি ভ্যানগাড়ি পুড়ে গেছে।’

agun

তিনি জানান, খবর পেয়ে পাঁচলাইশ ও কালুরঘাট ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে নগরের দেওয়ানহাট এলাকায় একটি পোশাক কারখানার পাঁচতলা ভবনের চারতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগ্রাবাদ ও চন্দনপুরা ফায়ার স্টেশনের দু'টি গাড়ি ঘটনাস্থলে গেলেও এর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ওই পোশাক কারখানার ১০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গতকাল নগরের পাহাড়তলী ভিক্টোরিয়া জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় দেশ সেরা ৬ শিল্পপ্রতিষ্ঠানের ৮টি গোডাউনে পুড়ে যায়। এতে ওইসব প্রতিষ্ঠানের প্রায় শতকোটি টাকার ক্ষতি হয় বলে জানায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

আবু আজাদ/এসএইচএস/জেআইএম

আরও পড়ুন