ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাবার স্বপ্ন নিয়ে ঘুরছেন সোহেল

আমানউল্লাহ আমান | প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

মুক্তিযোদ্ধা বাবার স্বপ্ন নিজ হাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিরল প্রজাতির গাছের তৈরি নৌকা উপহার দেবেন। তবে অসুস্থ থাকায় এখন আর সেই গাছের নৌকা নিয়ে বের হতে পারছেন না। তাই বাবার স্বপ্ন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন নার্সারি ব্যবসায়ী সোহেল।

পিরোজপুরের স্বরূপকাঠি বাড়ি মো. আইয়ুব আলীর ছেলে মো. সোহেল। ঢাকার মানিকনগরে থাকেন। শেখ রাসেল স্কেটিং স্টেডিয়ামের পাশে প্রায় ২০ বছর ধরে নার্সারি ব্যবসা করছেন সোহেল।

নার্সারি করলেও বাবা আইয়ুব আলী ‘মাল পুছিয়া’ নামের বিরল প্রজাতির একটি গাছ গত ১০ বছর যাবৎ পরিচর্যা করছিলেন। সেই গাছটিকে বিগত তিন বছর ধরে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আকৃতি দেয়া হয়েছিল। স্বপ্ন নৌকার মাঝি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে উপহার দেয়া। কিন্তু অসুস্থতার কারণে পিরোজপুরে গ্রামের বাড়িতে পড়ে আছেন আইয়ুব আলী।

তাই বাবার স্বপ্ন নিয়ে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে যান ছেলে সোহেল। শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে আওয়ামী লীগ আয়োজিত বিজয় সমাবেশেও আসেন সোহেল।

তিনি বলেন, ‘আমি তো বেশি পড়ালেখা করিনি। জানি না কার সঙ্গে যোগাযোগ করলে এই উপহার নেত্রীকে দিতে পারবো। আমার বাবার স্বপ্ন এই উপহার নিজের হাতে নেত্রীকে দিবেন, বাবা অসুস্থ।

এইউএ/এএইচ/আরআইপি

আরও পড়ুন