ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হজযাত্রীদের প্রতি সরকারের বিরল সম্মান

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:১২ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

অন্য কোনো খাতের খরচ না কমালেও হজযাত্রীদের সম্মানে এবার ১০ হাজার টাকা বিমানভাড়া কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী মনে করেন, বর্তমান সরকারকে টানা তৃতীয়বার ক্ষমতায় আনায় হজযাত্রীদের প্রতি সরকারের পক্ষ থেকে সন্মান।

প্রতিমন্ত্রী মাহবুব আলী জাগো নিউজকে বলেন, এবার হজযাত্রীরা সর্বাধিক সুবিধা ভোগ করবেন। বিগত অনেক দিনের ইতিহাসে এমন নজির নেই। আন্তর্জাতিক বাজারে সব জিনিসপত্রের দাম বাড়ছে, বাড়ছে জীবনযাত্রার মান। সে বিবেচনায় বিমানভাড়াও বাড়ার কথা। কিন্তু বর্তমান সরকার যেহেতু জনবান্ধব সরকার তাই নতুন মেয়াদে ক্ষমতায় বসার সঙ্গে সঙ্গে হজযাত্রীদের ভাড়া কমিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, যাত্রীপ্রতি হজের বিমানভাড়া কমিয়ে এক লাখ ২৮ হাজার টাকা করা হয়েছে, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। গত বছর যাত্রীপ্রতি হজের বিমানভাড়া ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। আগামীতে হজযাত্রীদের আরও সুবিধা প্রদান করা হবে বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে ভাড়া কমানোর বিষয়টি জানান।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমানভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমানভাড়া দিতে হবে এক লাখ ২৮ হাজার টাকা, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম।

সভায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিসুর রহমান, দুই মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (হাব) এবং অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১০ আগস্ট (চাঁদ দেখা সাপেক্ষে) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

আরএম/বিএ

আরও পড়ুন