ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অনলাইনে সম্মেলন করতে চায় হিযবুত তাহরীর

প্রকাশিত: ০৮:৩৭ এএম, ২৪ আগস্ট ২০১৫

সরকার উৎখাতের ষড়যন্ত্র ও নিজেদের আদর্শের লোকদের দিয়ে খিলাফত রাষ্ট্র গঠনের লক্ষ্যে উস্কানিমূলক প্রচারাভিযান চালাচ্ছে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর। এ লক্ষ্যে আগামী ৪ সেপ্টেম্বর অনলাইন সম্মেলন করারও চেষ্টা চালাচ্ছে তারা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গোয়েন্দা পুলিশের (উত্তর বিভাগ) উপ কমিশনার শেখ নাজমুল আলম।

এর আগে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে রাজধানীর দক্ষিণখান থানাধীন আইনুসবাগ শাহী মসজিদের সামনে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ সময় তাদের হেফাজত থেকে বিপুল পরিমাণ জিহাদি ও সংগঠনের নিজস্ব ব্যবস্থাপনায় প্রকাশিত ম্যাগাজিন এবং ১টি কালো রং এর ল্যাপটপ ব্যাগ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, আলতামাস আহম্মেদ বাবু ও সৈয়দ জানে আলম রুবেল

শেখ নাজমুল আলম বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা দক্ষিণখান থানা এলাকায় বসবাস করে। তারা এবং তাদের অন্যান্য সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর লিফলেট বিতরণের মাধ্যমে ছাত্র-শিক্ষক, পেশাজীবী, চাকুরিজীবী, শ্রমিক ও সাধারণ মানুষের মধ্যে রাষ্ট্র ও সরকার সম্পর্কে বিভ্রান্তি প্রচার করে আসছে।

এছাড়াও তারা সরকারকে উৎখাত বা ক্ষমতাচ্যুত করে তাদের মনঃপুত খিলাফত রাষ্ট্র গঠনের লক্ষ্যে উস্কানিমূলক প্রচারাভিযান চালাচ্ছে। হিযবুত তাহরীর ৪ সেপ্টেম্বর অনলাইন সংবাদ সম্মেলন করারও চেষ্টা চালাচ্ছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/এসএইচএস/আরআইপি