ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে পৌঁছেছে ১৮৪০ ইভিএম

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৮

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে চট্টগ্রামে ইতোমধ্যে বেশকিছু নির্বাচনী সরঞ্জাম পৌঁছেছে।

চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের জন্য আজ (২৬ ডিসেম্বর) সকালে পৌঁছে গেছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। আগামীকাল বৃহস্পতিবার ব্যালট পেপার আসার কথা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, ব্যালট আনার জন্য আজ কর্মচারীদের পাঠানো হচ্ছে। অন্য সব সরঞ্জাম ইতোমধ্যে চলে এসেছে।

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে নির্বাচনের জন্য ১ হাজার ৮৪০টি ইভিএম সংগ্রহ করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধিরা। আজ সকালে এসব ইভিএম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়।

আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোজাম্মেল হক জানান, চারটি কাভার্ড ভ্যানে এসব ইভিএম মেশিন ঢাকা থেকে নিয়ে আসা হয়।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান জানান, ৯২০টি কক্ষে ৯২০টি ইভিএম থাকবে। অতিরিক্ত আরও ৯২০টি ইভিএম প্রস্তুত রাখা হবে। ভোটগ্রহণে কোনো ইভিএমে সমস্যা হলে তাৎক্ষণিক আরেকটি ইভিএম চালু করা হবে।

উল্লেখ্য, তিনশ’ আসনের মোট ছয়টি কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে চট্টগ্রামে একটি আসনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

আবু আজাদ/এসএইচএস/পিআর

আরও পড়ুন