ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফেরেনি অর্ধশতাধিক ওমরাহ যাত্রী : চার এজেন্সিকে শোকজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:১২ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

ওমরাহ পালন শেষে অর্ধশতাধিক যাত্রী দেশে ফিরে না আসায় চার এজেন্সির প্রতি কারণ দর্শাও নোটিশ জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব আবদুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত পৃথক চিঠিতে এজেন্সিগুলোকে সাতদিনের মধ্যে কারণ দর্শাও নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এজেন্সি চারটি হলো- বলাকা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (লাইসেন্স নম্বর ৭২), খন্দকার এয়ার ইন্টারন্যাশনাল (লাইসেন্স নম্বর ২১৪), রোকসান ট্রাভেলস অ্যান্ড ট্যুরস ((লাইসেন্স নম্বর ৪১০) ও কামমেশিয়া ট্রাভেলস অ্যান্ড ট্যুরস ( লাইসেন্স নম্বর ৪২৪)।

বলাকা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস থেকে চলতি বছর ওমরাহ পালন করতে ৪৬৭ জন সৌদি আরবে যান। তাদের মধ্যে ৪৮ জন যাত্রী ফেরত আসেননি। খন্দকার এয়ার ইন্টারন্যাশনাল থেকে ১৭৬৩ জন ওমরাহ পালনে গিয়ে চারজন ফিরে আসেনি। রোকসান ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের পক্ষ থেকে এক হাজার ৯১ জন ওমরাহ যাত্রী পাঠানো হয়। তাদের মধ্যে সাতজন ফিরে আসেনি।

এ ব্যাপারে তিন হজ এজেন্সিকে ইতোপূর্বে কারণ দর্শাও নোটিশ জারি করা হলে প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে যে জবাব দেয়া হয় তা সন্তোষজনক নয়। তাই নতুন করে কারণ দর্শানোর নির্দেশনা জারি করা হয়েছে।

এ ছাড়া কামমেশিয়া ট্রাভেলস অ্যান্ড ট্যুরস নোটিশের জবাবে জানায়, তাদের পাঠানো ওমরাহ যাত্রীদের মধ্যে দুইজন মারা গেছেন, একজন যাত্রী ওমরাহ করতেই যাননি এবং একজন যাত্রী ফিরে এসেছেন। এমতাবস্থায় আগামী সাতদিনের মধ্যে মৃত হাজিদের মৃত্যু সনদ ও ফেরত আসা যাত্রীদের মূল পাসপোর্ট জমা দিতে বলা হয়।

এমবিআর/এমএস

আরও পড়ুন